ব্রডব্যান্ড ওয়াই-ফাই ব্যবহার করে ফোন করা যাবে যে কোনও নম্বরে।Any phone that can be dialed using broadband Wi-Fi

নয়াদিল্লি, ২ মে: খুব জরুরি ফোন করার দরকার। কিন্তু মোবাইলে টাওয়ারের জায়গায় দেখাচ্ছে ‘নো সার্ভিস’। কখন নেটওয়ার্ক আসবে, তার জন্য বসে অপেক্ষা করা ছাড়া আর কোনও গতি নেই। অথবা এমন কোনও জায়গায় আটকে পড়েছেন, যেখানে মোবাইল নেটওয়ার্কের সিগন্যাল খুবই দুর্বল। ফোন করতে গেলেই কল ড্রপ হচ্ছে।
Android Jagat
সেই সময়ে সিগন্যালের খোঁজে ফোন হাতে নিয়ে এখানে ওখানে ছোটাছুটি করা ছাড়া আর কোনও উপায় থাকে না। খুব শীঘ্রই এই ধরনের যাবতীয় সমস্যার সমাধান মিলতে চলেছে। দুর্বল মোবাইল নেটওয়ার্কের জন্য আর ফোন করা আটকে থাকবে না। বাড়ি বা অফিসের ওয়াই-ফাই ব্রডব্যান্ড ব্যবহার করেই যে কোনও মোবাইল বা ল্যান্ডলাইনে ফোন করা যাবে। দেশে ইন্টারনেট টেলিফোনি ব্যবস্থা চালুর প্রস্তাবে মঙ্গলবার সম্মতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। জানা গিয়েছে, যে সমস্ত টেলিকম সংস্থার হাতে টেলিফোনি লাইসেন্স রয়েছে, তারা এবার থেকে গ্রাহকদের একটি নতুন মোবাইল নম্বর দিতে পারবে। এই নতুন নম্বর ব্যবহারের জন্য কোনও সিমের প্রয়োজন হবে না।
Android Jagat
একটি ইন্টারনেট টেলিফোনি অ্যাপ ডাউনলোড করেই এই নতুন নম্বরটি চালু করা যাবে। কল ড্রপের সমস্যায় ভুক্তভোগী মোবাইল ফোন ব্যবহারকারীদের কথা মাথায় রেখে গত অক্টোবর মাসে এই ব্যবস্থা চালুর প্রস্তাব দিয়েছিল টেলিকম নিয়ন্ত্রক সংস্থা ‘ট্রাই’। যোগাযোগ ব্যবস্থায় নয়া সুযোগ আনার লক্ষ্যেই এই পদক্ষেপের প্রস্তাব দেওয়া হয়। শেষ পর্যন্ত সেই প্রস্তাবে সম্মতি দিল ইন্টার-মিনিস্টেরিয়াল টেলিকম কমিশন। ট্রাইয়ের উপদেষ্টা অরবিন্দ কুমার জানিয়েছেন, যে সমস্ত জায়গায় মোবাইল নেটওয়ার্ক দুর্বল, সেখানকার গ্রাহকরা বিশেষভাবে উপকৃত হবেন। মোবাইল ফোন ব্যবহারকারীদের হাতে বাড়তি সুযোগও থাকবে।
Android Jagat
আরও জানা গিয়েছে, নির্দিষ্ট কোনও মোবাইল নেটওয়ার্ক ব্যবহারকারী অপর কোনও সংস্থার ইন্টারনেট টেলিফোনি অ্যাপ ব্যবহার করতে পারবেন। তবে সেক্ষেত্রে গ্রাহককে পৃথক একটি ১০ সংখ্যার নম্বর দেওয়া হবে। ব্রডব্যান্ডের মাধ্যমে সেই নম্বর থেকে ফোন করা যাবে। তবে কোনও গ্রাহক যদি একই সংস্থার মোবাইল কানেকশন এবং ইন্টারনেট টেলিফোনি অ্যাপ ব্যবহার করেন, সেক্ষেত্রে তাঁরা একই নম্বর পেতে পারেন।
আমাদের Android Jagat চ্যানেল এর নতুন 🎞🎬 ভিডিও গুলো পাওয়ার জন্য সাবস্ক্রাইব করুন এবং সাবস্ক্রাইব এর পাশে যে 🔔🔔 বেল আইকন আছে ওটাতে ক্লিক করে On বা ওকে করে রাখুন।তাহলে নতুন নতুন ভিডিও গুলোর আপডেট বা নোটিফিকেশন আপনি সর্ব প্রথম পেয়ে যাবেন, সবার আগে আপনি আমাদের ভিডিও গুলো দেখতে পারবেন।

আশা করি Android Jagat চ্যানেল এর সাথেই থাকবেন এবং

নতুন নতুন ভিডিও পেতে Android Jagat চ্যানেল টা সাবস্ক্রাইব করে রাখবেন।

আমার ভিডিও যদি ভাল লাগে অবশ্যই লাইক দিবেন এবং দয়া করে ফেইসবুকে শেয়ার করবেন।

সংগ্রীহিত= বর্তমান Visit

1 comment:

Android Jagat. Powered by Blogger.