হোয়াটসঅ্যাপ ডিলিট ফর এভরিওয়ান ফিচার এসে গিয়েছে, কীভাবে কাজ করবে জেনে নিন| Whatsapp new Updates

নয়াদিল্লি: অবশেষে এসে গেল হোয়াটসঅ্যাপের সেই দীর্ঘপ্রতিক্ষীত বিশেষত্বটি। ডিলিট ফর এভরিওয়ান ফিচার। ওয়াবিটাইনফো, হোয়াটসঅ্যাপের এই ফ্যান সাইটটি ঘোষণা করেছে এই চ্যাট-অ্যাপের নয়া ফিচারটি শীঘর্ই অ্যান্ড্রোয়েড, আইওএস এবং উইনডোজ ফোনে পাওয়া যাবে।
জানা গিয়েছে, এই নয়া ফিচার আজ থেকে পাওয়া যাবে। এই ফিচার চালু হওয়ার ফলে ব্যবহারকারীরা কাউকে ভুলবশত কোনও বার্তা পাঠিয়ে ফেললে, বা ভুল ম্যাসেজ লিখে ফেললে, সেটা ডিলিট করতে পারবেন। ওয়াবিটাইনফোর দাবি, এই ফিচার চালু হলে সেন্ডার এবং রিসিভার দুজনের চ্যাটের থেকেই মুছে যাবে ভুলবশত পাঠানো মেসেজটি।

মূলত, এই ফিচার কাজ করবে যেকোনও রকমের জিআইএফ, টেক্সট, ইমেজ, ভয়েস ম্যাসেজ, লোকেশন, স্টিকার, কনট্যাক্ট কার্ড, স্ট্যাটাস রিপ্লাই এবং কোটেটড মেসেজ পাঠানোর ক্ষেত্রেই। কেউ এগুলো কোথাও না পাঠাতে চাইলে, কিন্তু পাঠিয়ে ফেললে সেটা ডিলিট করা যাবে।
     
 কিন্তু কীভাবে কাজ করবে এই ফিচারটি......

ধরুন তবে এই ফিচারটি যথাযথ ভাবে তখনই কাজ করবে, যখন হোয়াটসঅ্যাপের নতুন ভার্সানটি সেন্ডার এবং রিসিভার দুজনেই ব্যবহার করবে। ধীরে ধীরে ফিচারটি ব্যবহারকারীর নতুন হোয়াটসঅ্যাপ ভার্সানে কাজ করা শুরু করবে। অ্যাকটিভেশন ম্যাসেজ আসবে ব্যবহারকারীর কাছে। কিন্তু যদি না আসে, তাহলে হোয়াটসঅ্যাপটি আনইনস্টল করে আবার রিইনস্টল করতে হবে। অথবা নতুন ভার্সানে হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে এই স্টেপগুলো ফলো করতে হবে Setting> Chats>Backup and perform it। সেন্ডার একটি মেসেজ রিসিভারকে পাঠিয়েছেন, কিন্তু পরে সেটা মুছে দিয়েছেন। তখন রিসিভার একটি মিথ্যা মেসেজ পাবেন, সেটা তাঁর ফোনে দেখা যাবে না। এমনকি সেটা চ্যাট হিস্ট্রিতেও সেভ হবে না। তবে যদি মেসেজটার আইডি ডেটাবেসে থেকে যায়, তাহলে সেটা খুঁজে পেলেও পাওয়া যেতে পারে।


তবে ডিলিট ফর এভরিওয়ান ফিচারটি এই ক্ষেত্রগুলোয় কাজ করবে না....


Message contained in a quoted message cannot be revoked.


It's not possible to delete for everyone messages sent in a Broadcast List.


Messages can be recalled only within a 7 minutes of time frame after which you cannot recall or revoke it.

                                        Tutorial Video
                                               ↓↓↓↓↓↓



তবে এই ফিচারটি যথাযথ ভাবে তখনই কাজ করবে, যখন হোয়াটসঅ্যাপের নতুন ভার্সানটি সেন্ডার এবং রিসিভার দুজনেই ব্যবহার করবে। ধীরে ধীরে ফিচারটি ব্যবহারকারীর নতুন হোয়াটসঅ্যাপ ভার্সানে কাজ করা শুরু করবে। অ্যাকটিভেশন ম্যাসেজ আসবে ব্যবহারকারীর কাছে। কিন্তু যদি না আসে, তাহলে হোয়াটসঅ্যাপটি আনইনস্টল করে আবার রিইনস্টল করতে হবে। অথবা নতুন ভার্সানে হোয়াটসঅ্যাপ সেটিংসে গিয়ে এই স্টেপগুলো ফলো করতে হবে Setting> Chats>Backup and perform it।

Copy By- ABP News

No comments

Android Jagat. Powered by Blogger.