ফেসবুক থেকে আপনাকে ডিলিট করেছে কে, জানবেন কীভাবে? Do You to Know Who Unfriended You On Facebook?

সোশ্যাল মিডিয়া এখন প্রতিটি মানুষের জীবনের এক বিশেষ বন্ধু। প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়া ছাড়া এখন মানুষ কার্যত নিঃসঙ্গ।আর এই সোশ্যাল মিডিয়ার মধ্যে এখন বেশিরভাগ মানুষের বেশ অনেকটা সময় কাটে ফেসবুকে চোখ বুলিয়ে বা সেখানে নিজের জীবনের ঘটনা, ছবি শেয়ার করে। কিন্তু সেই ফেসবুক থেকেই আপনাকে যখন কেউ ডিলিট করে দেন, তখনতো আপনার নিশ্চয়ই খারাপ লাগে। তাহলে জানবেন কীভাবে আপনাকে কেউ তাঁর ফেসবুক ফ্রেন্ডলিস্ট থেকে ডিলিট করেছেন?


ফেসবুকে নয়া একটি অ্যাপস এসেছে যার নাম ‘Who Deleted Me’। এই অ্যাপস ফেসবুক ব্যবহারকারীদের সাহায্য করবে তাঁদের ফ্রেন্ডলিস্টটি ট্র্যাক করতে। এমনকি এই অ্যাপসটি সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর কাছে নোটিফিকেশন পাঠাবে যদি কেউ তাঁকে তাঁদের ফ্রেন্ডলিস্ট থেকে ডিলিট করে দেন।


যে ব্যবহারকারীদের আগ্রহ আছে, তাঁরা অ্যাপসটি ডাউনলোড করতে পারেন তাঁদের ব্রাউসারে প্লাগ-ইন হিসেবে। এটা অ্যাপলের অ্যাপস স্টোরেও পাওয়া যাচ্ছে।

কীভাবে কাজ করে এই অ্যাপসটি?
এই অ্যাপসটি আপনার বর্তমান ফ্রেন্ডলিস্টের সমস্ত বন্ধুর তালিকা প্রথমে নথিভূক্ত করে নেয় নিজের প্ল্যাটফর্মে। তারপর সেটাকে ফ্রেন্ডলিস্টের শেষ আপডেটেড তালিকার সঙ্গে তুলনা করে। সেখানে যদি কোনও ফারাক থাকে, তাহলে সেটা সঙ্গে সঙ্গে নোটিফিকেশনে চলে আসে।

Get More Tutorial Videos-Click Now

No comments

Android Jagat. Powered by Blogger.