অ্যান্ড্রয়েড ফোনে ইন্টারনেট স্পিড বাড়ানোর ছয়টি উপায়৷ Six Tricks Fast Internet Speed On Android Mobile

বর্তমানে ইন্টারনেটের ব্যবহার খুবই বেড়েছে। তবে ডেটা টারিফ সস্তা হলেও ইন্টারনেটের স্পিড গ্রাহকদের কাছে একটা সমস্যার বিষয়। 3G-4G নেটওয়ার্ক ব্যবহার করেও গ্রাহকদের কাঙ্খিত ইন্টারনেট স্পিড পেতে সমস্যা হয়। এই সমস্যা সমাধানের জন্য কয়েকটি উপায় অবলম্বন করলে ভালো ফল মিলতে পারে। বাড়তে পারে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ইন্টারনেট স্পিড।




ফোনে ক্যাচে ক্লিয়ার করুন-স্মার্টফোনের ক্যাচে মেমোরি ক্লিক করে ইন্টারনেটের স্পিড বাড়ানো যায়। ক্যাচে মেমোরি যদি পুরোমাত্রায় বা বেশি হয়ে যায়, তাহলে নেটের স্পিড কম হবে। তাই বেশি স্পিড পেতে ক্যাচে ক্লিয়ার করা প্রয়োজন।

অপ্রয়োজনীয় অ্যাপ আনইন্সটল করুন- এমন কিছু অ্যাপ রয়েছে যেগুলি ইন্টারনেটের স্পিড কমিয়ে দেয়। তাই, কাজে লাগে না, এমন অ্যাপগুলি আনইন্সটল করুন। এজন্য সেটিংস-এ গিয়ে অ্যাপ ম্যানেজার থেকে ডিফল্ট অ্যাপও ডিলিট করতে পারেন।


ব্রাউজারে টেস্কট মুড বাছাই করুন-কিছু সার্চ করার জন্য সেই সার্চ সংক্রান্ত টেক্সট চাইলে শুধু টেক্সটের জন্যই সার্ফিং করতে পারেন এবং ইমেজ ডিসেবল করতে পারেন। মোবাইলে ইন্টারনেট স্পিড এতে ভালো হতে পারে। যেমন, ক্রোম ব্রাউজারে ব্রাউজার এক্সটেনশন-এ গিয়ে ইমেজ সার্চ ডিসেবল করতে পারেন।



প্রেফার্ড নেটওয়ার্কে3G/4G-যে নেটওয়ার্ক ব্যবহার করছেন তা কাস্টমাইজ করতে পারেন। অনেক ক্ষেত্রে প্রেফার্ড নেটওয়ার্কে গিয়ে ডেটা ব্যান্ড বদল করতে হয়। সেটিংসে গিয়ে প্রেফার্ড নেটওয়ার্কে ২ জি থাকলে ৩ জি ও ৪ জি বাছাই করুন।

ফাস্ট ব্রাউজার-অ্যান্ড্রয়েডের প্লে স্টোরে এমন কিছু ব্রাউজার রয়েছে যেগুলির ব্রাউজিং স্পিড খুবই ভালো। এই ব্রাউজারগুলির মধ্যে রয়েছে ওপেরা মিনি, ইউ সি ব্রাউজার, ক্রোম।

স্পিড বাড়াতে সহায়ক অ্যাপ- উপরের পন্থাগুলি যদি আগেই ব্যবহার করে থাকেন, তাহলে এই উপায়টি ব্যবহার করে দেখতে পারেন। প্লে স্টোর এমন কিছু অ্যাপ রয়েছে যেগুলি ইন্টারনেট স্পিড বুস্ট করতে সহায়ক।

Visit Tutorial Videos-Click Now

No comments

Android Jagat. Powered by Blogger.